,

নবীগঞ্জের কুর্শিতে চাঁদা দাবী :: থানায় অভিযোগ :: প্রমাণিত হওয়ায় জরিমানা

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ৬নং কুর্শি ইউনিয়নের দূর্লভপুর মসজিদ মার্কেটে অটো-রিক্সা মেকানিকের নিকট লক্ষ টাকা চাঁদাদাবীর অভিযোগ।
অভিযোগ সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া থানার মধ্যপাড়া গ্রামের ছিদ্দিকুর রহমান খাঁনের পুত্র শুভ খাঁন (৩১) প্রায় ৩ মাস যাবৎ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের দূর্লভপুর মসজিদ মার্কেটে অটো-রিক্সা মেকানিক ব্যবসায়ীর নিকট চাঁদাদাবী করে আসছে। গত ২৪ এপ্রিল ২টার দিকে ঐ গ্রামের মৃত এলাইছ মিয়ার পুত্র মোসাহিদ মিয়া ওরপে (মছস) ও শাহিন মিয়া তার দোকানে এসে বলে এখানে দোকানদারী করতে হলে এক লক্ষ টাকা চাঁদা দিতে হবে না হলে তাকে গুম ও খুনের হুমকি প্রদর্শন করে বলে অভিযোগ করেন, এ বিষয়ে শুভ খান গত ২৪ এপ্রিল নবীগঞ্জ থানায় একটি চাঁদাবাজির অভিযোগ দায়ের করেন, উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ০৪ মে বৃহস্পতিবার রাত ৯ টার দিকে দূর্লভপুর মসজিদ মার্কেটে ওয়ার্ড মেম্বার শাহ শামসুল ইসলাম সুজনের সভাপতিত্বে এক শালিস বৈঠক অনুষ্ঠিত হয়।
উক্ত শালিস বৈঠকে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক ও সাবেক কাউন্সিলর রিজভী আহমেদ খালেদ, বিশিষ্ট শালিস বিচারক শাহ আবুল খয়ের, সাবেক মেম্বার আব্দাল মিয়া, ফারছু মিয়া, জিতু আহমেদ মাহি, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এনামুল হক এনাম, নিজাম উদ্দিন, মোসাহিদ মিয়া, আবুল মিয়া, এমরান মিয়া, আবু তাহের, নফল মিয়া সহ এলাকার প্রায় ২ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। এতে সাক্ষী প্রমাণে চাঁদাবাজির ঘটনা প্রমাণিত হওয়ায় মোসাহিদ মিয়া ওরপে (মসন) ও তার ভাইকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতে এই ধরনের কাজকর্ম করিলে ৫০ হাজার টাকা জরিমানা করা হবে বলে বৈঠকে রায় ঘোষণা করা হয় বলে জানা যায়।


     এই বিভাগের আরো খবর